ট্রান্সজেন্ডার বিষয়ে ফতোয়া আসতে পারে কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি থেকে

রাজধানীর যাত্রাবাড়ীতে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের সভাপতিত্বে জাতীয় ফতোয়া বোর্ডের বৈঠক চলছে। বৈঠক থেকে আসতে পারে ট্রান্সজেন্ডার বিষয়ে গুরুত্বপূর্ণ ফতোয়া।

বৈঠকে প্রয়োজনীয় তথ্য ও উপাত্ত উপস্থাপন করবেন জাতীয় ফতোয়া বোর্ডের সদস্য সচিব মাওলানা আব্দুল মালেক।

আজ শনিবার (১৩ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ীতে আল-হাইআতুল উলয়ার কার্যালয়ে সকাল ১০টা থেকে শুরু হওয়া এ বৈঠক উপস্থিত হওয়ার কথা রয়েছেন- মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আব্দুল কুদ্দুছ, মাওলানা মুফতি রুহুল আমীন, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুফতি আরশাদ রাহমানী, মাওলানা মুফতি মোহাম্মাদ আলী, মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুফতি জসিমুদ্দীন, মাওলানা মুফতি এনামুল হক, মাওলানা মুফতি শামসুদ্দিন জিয়া, মাওলানা মুফতি মুজিবুর রহমান (সিলেট), মাওলানা মুফতি মীজানুর রহমান সায়ীদ, মাওলানা মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা মুফতী আব্দুস সালাম (ফরিদাবাদ), মাওলানা মুফতি কেফায়াতুল্লাহ (হাটহাজারী), মাওলানা মুফতি আব্দুল মালেক প্রমূখ।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির সভায় আল্লামা মাহমুদুল হাসানকে চেয়ারম্যান ও মাওলানা মুফতি আব্দুল মালেককে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট একটি জাতীয় মুফতি বোর্ড কোন গঠন করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top